Header Ads

Header ADS

পরিচয়

[২০১৫ সালে মার্স্টাস পরীক্ষার পরে তোলা ছবিটি। ছবিটি তুলেছিলো ভাগ্নে  মাহামুদুল হাসান শরীফ]

ব্যাক্তিগত পরিচয়:
নাম মোঃ আল-ইমরান (রনি)।প্রচণ্ড বন্ধুপ্রিয় মানুষগুলোর মধ্যে আমারনামটি ধরাযেতে পারে। কাছের মানুষ বলতে মা, বাবা, আর ভাইএর পরে আমার বন্ধুরা। অল্পতেই মানুষকে বিশ্বাস করি। আর একারনেই আমার বন্ধু বেশি। সহজেই যেমন কারো বন্ধু হয়েযেতপারি তেমনি বন্ধুর বিপদে নিজেকেও বাজিধরতে পারি। একারনেই হয়ত কেউ আমার প্রেয়সী হবার মত বোকামি করেনি। একঘেয়েমি আমার একদম পছন্দের না। পছন্দকরি ব্যস্তথাকতে। সারাদিন ছোটাছুটি আর রাতে প্রশান্তির ঘুম। স্বপ্ন দেখতে ভালবাসি, রঙ্গিন স্বপ্ন। জ্যোঁসত্নারাতে মেঘের সাথে চাঁদের লুকোচুরি দেখতে ভলোলাগে। কারো ভালোবাসা পেলে একদম আবেগী হয়েযাই। ছেলেদেরকে কান্না মানায়না জানি, তবু মাঝে মাঝেই কাঁদি।বৃষ্টি আমার খুবভালোলাগে। দীর্ঘ সময় ধরে বৃষ্টিতে ভিজতে পছন্দ করি।প্রচণ্ড আড্ডাদিতে পছন্দ করি। মন খারাপ হলে একা একা নদির পাড়ে গিয়ে বসেথাকি।সাইকেল চালাতে, ক্রিকেট খেলতে, ব্যাডমিন্টন খেলতে আর সাঁতার কাটতে ভালবাসি। ১৩ ডিসেম্বর জন্মনেওয়া এই আমার প্রিয় ব্যক্তিত্ব ২৩ ডিসেম্বর জন্মনেওয়া ডঃ মুহাম্মাদ জাফরইকবল। প্রিয় বই রুহান-রুহান(ডঃ মুহাম্মাদ জাফরইকবল)। বার থেকে পনের বছর বয়সটাকে খুব মিসকরি। একা একা বা দলবেধে গানগাইতে পছন্দ করি।রঙের মধ্যে লাল আর সবুজ এবং খাবারের মধ্যে মায়ের হাতে রানা মুরগির মাংশ আর সাদা পোলাও প্রিয়। শিউলি, গোলাপ আর বকুল আমার প্রিয় ফুল। শহর অপেক্ষা গ্রাম প্রিয় এই আমি ছবিতুলতে খুব ভালবাসি। শরতের আকাশ আর কাঁশ ফুলের ছবি তুলতে পছন্দকরি। জীবন সঙ্গিনী হিসেবে এমন একজনকে চাই যে আমার মনের কথা বুঝবে। আমাকে অনেক ভালবাসবে। স্বপ্ন দেখি এমন একটা মানুষের যার সামনে গিয়ে আমি দাড়ালে ভালবাসি কথাটি মুখেনা বলতে পেরে আমার বুকে মুখলুকাবে। আষাঢ়ের ঝুম বরষায় ভিজব দুজনে। একগুচ্ছ কদম ফুল দুহাতে তারদিকে বাড়িয়ে দিয়ে বলব ভালবাসি।


পারিবারিক পরিচয়:
বাবা মোঃ মেজবর রহমান, মা মোসাঃ দিপালী খাতুন। চারজনের পরিবারে আমি ছাড়া বাকি থাকে আর একজন। সে হলো আমার অনেক আদরের ছোট ভাই তৌকির আহমেদ। বাবা সরকারী চাকরি করেন। তিনি কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অধিনে উপ-সহকারী কৃষি কর্মকর্তা হিসাবে কাজ করছেন। মা গৃহিনী। ঘর গোছাতে আর আমাদের সামলাতেই তার দিন কেটে যায়। আর ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জীব-রসায়ন বিষয়ে অধ্যায়নরত।

প্রাতিষ্ঠানিক পরিচয়:
পড়ালেখার হাতেখড়ি ১৯৯৪ সালে ঘাসিয়াড়া প্রাথমিক বিদ্যালয়, ঘাসিয়াড়া, শ্রীপুর, মাগুরা। ১৯৯৮ সালে চতুর্থ শ্রেণিতে ভর্তি হই প্রগতি প্রি-ক্যাডেট এন্ড হাইস্কুল, ঝিনাইদহ তে। সেখানথেকে ২০০০ সালের এপ্রিলে ভর্তি হই পুলুম গোলাম ছরোয়ার মাধ্যমিক বিদ্যালয়, পুলুম, শালিখা, মাগুরা তে।
এখানথেকেই ২০০৫ সালে SSC পরীক্ষা দিই। ২০০৫ এ HSC ভর্তি হই বুনাগাতি ডিগ্রী কলেজ, বুনাগাতি, শালিখা, শাগুরা তে এবং HSC পরীক্ষায় উত্তির্ণ হই ২০০৭ সালে। এরপর ২০০৮ সালের এর এপ্রিলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিন সরকারী রাজেন্দ্র কলেজ, ফরিদপুর এ শুরু করি রসায়ন বিষয়ে BSc সম্মান। ২০১১ তে BSc সম্মান শেষ হবার পর একই প্রতিষ্ঠানে মার্স্টাস ভর্তি হই এবং ২০১২ তে শেষ হয়। ২০১৩ তে খান বাহাদুর মেমোরিয়াল ইনস্টিটিউট থেকে ইংলিশ স্পোকেন এর উপরে ৩ মাসের একটি কোর্স সম্পন্ন করি। ২০১৪ সালে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল থেকে বেসিক কম্পিউটারের উপরে ৩ মাসের একটি কোর্স সম্পন্ন করার পর একই বছর ডিসেম্বরে ঐ একই প্রতিষ্ঠান থেকে ৬ মাসের Diploma In ICT সম্পন্ন করি।
জাতীয় বিশ্ববিদ্যালয়ে সেশন জটের কারণে ২০১২ এর মার্স্টাস শেষ হয় ২০১৫ এর ডিসেম্বরে।

পড়ালেখার সাধারন পরিসরটা শেষ করার পর ২০১৬ এর ৮ এপ্রিল আমি খন্ডকালিন ভাবে বিজ্ঞান শিক্ষক হিসাবে নিয়োগ প্রাপ্ত হই পল্লবী মাজেদুল ইসলাম মডেল হাইস্কুল, পল্লবী, মিরপুর, ঢাকা তে। এক বছর তিন মাস চাকরি পর স্বেচ্ছায় চাকরি ছেড়ে দিই ২০১৭ এর ৩১ জুলাই।
আপতত নতুন চাকরির খোঁজে মনোনিবেশ করছি। সকলের দোয়া প্রার্থী।

No comments

গান||অনামিকা

সময়: এপ্রিল ২০১৬ (সাভার) তোমার ওই নীল আচলে ভোরের প্রথম সূর্য দোলে পাখিরা গায় ভালো বাসার গান হৃদয় জুড়ে বইছে যেনো ভালো বাসার বা...

Powered by Blogger.